বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০১:৫১ পূর্বাহ্ন

স্বাধীনতাবিরোধী অপশক্তিদের নিয়েই বিএনপির রাজনীতি: ওবায়দুল কাদের

Reporter Name
  • Update Time : সোমবার, ৩ জানুয়ারী, ২০২২
  • ১১ Time View
স্বাধীনতাবিরোধী অপশক্তিদের নিয়েই বিএনপির রাজনীতি: ওবায়দুল কাদের
স্বাধীনতাবিরোধী অপশক্তিদের নিয়েই বিএনপির রাজনীতি: ওবায়দুল কাদের

মুখে মুক্তিযুদ্ধের কথা বললেও বিএনপির রাজনীতি স্বাধীনতাবিরোধী অপশক্তিদের নিয়েই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি অভিযোগ করেন, সাম্প্রদায়িক উগ্রবাদকে সঙ্গে নিয়ে বিএনপি অসাম্প্রদায়িকতার কথা বলে।

সোমবার (৩ জানুয়ারি) ওবায়দুল কাদের তার বাসভবনে ব্রিফিংকালে একথা বলেন।

সরকারের পতনঘণ্টা বেজে গেছে, বিএনপি নেতাদের এমন বক্তব্যের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আসলে বিএনপি নেতারা এতটাই অন্ধ ও বধির যে, বহু আগেই যে জনগণ তাদের পতনঘণ্টা বাজিয়ে দিয়েছে; তা তারা শুনতে পায় না।

বিএনপি নেতাদের প্রশ্ন রেখে কাদের বলেন, আন্দোলন আর নির্বাচনে চরম ব্যর্থতায় কি তাদের শেষ ঘণ্টা বাজেনি? বিএনপির কথা ও কাজে মিল নেই। তাদের ডাবল স্ট্যান্ডার্ড নীতি তাদেরই রাজনীতির অন্যতম প্রধান বাধা।

নির্বাচনের বাইরে গিয়ে অন্য কোনও চোরাগলি খোঁজা গণতন্ত্রে সংবিধানসম্মত নয় উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, জনগণ কী চায়, কী চায় না- তার মানদণ্ড বা পরিমাপক হচ্ছে নির্বাচন। আর একটি সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠানে শেখ হাসিনা সরকার অত্যন্ত আন্তরিক।

বিএনপি নেতাদের কথামালার ‘ফেনায়িত তরঙ্গ’ না তুলে নির্বাচনমুখি হওয়ার আহ্বান জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, জনগণ চাইলে বিএনপিই ক্ষমতায় আসবে।

বিএনপির বিভিন্ন জেলার কর্মসূচিতে সরকার বাধা দিচ্ছে, দলটির নেতাদের এমন অভিযোগকে ‘অপপ্রচার’ উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তাদের মিথ্যাচার সর্বজনবিদিত। বাধাতো নয়ই বরং সরকার সহযোগিতা করেছে। সরকার সহযোগিতা না করলে এ পর্যন্ত ৩২ জেলায় সমাবেশ করতে পারতো কি? বিএনপির অভ্যন্তরীণ কোন্দলের দায় সরকারের উপর চাপানো তাদের স্বভাব।

-চি/নাবিলা

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Copyright © All rights reserved © 2022 Jagoroni Tv
Theme Dwonload From ThemesBazar.Com