শিল্পকলার ডিজিকে দুদকে তলব

শিল্পকলা একাডেমির মহাপরিচালক (ডিজি) মো. লিয়াকত আলী লাকীকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

অবৈধ সম্পদ অর্জন ও বিদেশে অর্থপাচারের অভিযোগ অনুসন্ধানে বুধবার দুদকের উপপরিচালক মোহাম্মদ ইব্রাহিম এ চিঠি পাঠিয়েছেন।

আগামী ১৬ জানুয়ারি সকাল ১০টায় লিয়াকত আলী লাকীকে ঢাকার সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে হাজির থাকতে বলা হয়েছে। চিঠিতে দুই অর্থবছরের বরাদ্দকৃত বাজেট ও ব্যয় সংক্রান্ত যাবতীয় নথিপত্র চাওয়া হয়েছে।

দুদকের উপপরিচালক (জনসংযোগ) মুহাম্মদ আরিফ সাদেক এসব তথ্য নিশ্চিত করেছেন।

শিল্পকলা একাডেমির মহাপরিচালক বরাবর এ চিঠি দেওয়া হয়েছে। যদিও বর্তমান মহাপরিচালকের বিরুদ্ধেই চলছে এ অনুসন্ধান কার্যক্রম।

চিঠিতে বলা হয়েছে, শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর রিরুদ্ধে ঘুস গ্রহণ, ক্ষমতার অপব্যবহার, বিভিন্ন অনিয়মদুর্নীতির করে ভুয়া বিল-ভাউচারের মাধ্যমে শত শত কোটি টাকা আত্মসাৎসহ জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও তা বিদেশে পাচারের অভিযোগ রয়েছে।

অনুসন্ধানের স্বার্থে ওইসব রেকর্ডপত্র সংগ্রহ করে পর্যালোচনা করা একান্ত প্রয়োজন। চিঠিতে ওইসব রেকর্ডপত্র সরবরাহের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে। এ ছাড়া চিঠিতে ‘বিষয়টি অতীব জরুরি’ বার্তাটি দৃষ্টি আকর্ষণের জন্য বিশেষভাবে লেখা হয়েছে।

দুদক সূত্র জানায়, লিয়াকত আলী লাকীর বিরুদ্ধে ২ জানুয়ারি অবৈধ সম্পদ অর্জন ও অর্থপাচারের অভিযোগ অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় দুদক। সে অনুসারে দুদকের উপপরিচালক মোহাম্মদ ইব্রাহিম ও সহকারী পরিচালক আফনান জান্নাত কেয়ার সমন্বয়ে একটি অনুসন্ধান টিম গঠন করা হয়।

দেশের জাতীয় সংস্কৃতি কেন্দ্র বাংলাদেশ শিল্পকলা একাডেমি। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অধীনে এ প্রতিষ্ঠানে প্রায় এক যুগ ধরে মহাপরিচালকের দায়িত্ব পালন করছেন লিয়াকত আলী।

-চি/নাবিলা

By Jagoroni TV

Jagoroni TV of Jagoroni Multimedia Ltd. A privately-owned 24-hour entertainment television channel. The prime objective of the project is to build up a complete and self-contained modern high definition IP television channel in Bangladesh.

Leave a Reply

Your email address will not be published.

আরো দেখুন