সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০৪:২১ পূর্বাহ্ন

বড়াইগ্রামে স্কুল ছাত্রীকে বাল্যবিয়ের হাত থেকে বাঁচালেন ইউএনও

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর, ২০২১
  • ৮ Time View
বড়াইগ্রামে স্কুল ছাত্রীকে বাল্যবিয়ের হাত থেকে বাঁচালেন ইউএনও
বড়াইগ্রামে স্কুল ছাত্রীকে বাল্যবিয়ের হাত থেকে বাঁচালেন ইউএনও

নাটোরের বড়াইগ্রামে রাতের আধারে উপজেলা নির্বাহী অফিসার(ইউএনওর) অভিযান চালিয়ে বন্যা খাতুন (১৬) নামের স্কুল ছাত্রীকে বাল্যবিয়ের হাত থেকে বাঁচালেন।

বুধবার রাতে উপজেলার জোনাইল ইউনিয়নের চামটা গ্রামে ভ্রাম্যমাণ আদালতের এই অভিযান চালিয়ে বাল্যবিয়ে বন্ধ করেন উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ মারিয়াম খাতুন।

এসময় উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা হাবিবা খাতুন ও উপজেলা আইসিটি কর্মকর্তা আব্দুর রহমান আনছারী উপস্থিত ছিলেন। বন্যা একই গ্রামের দিরাজের মেয়ে এবং হরতকিতলা কিন্ডার গার্ডেন স্কুলের ৭ম শ্রেণির ছাত্রী।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছাঃ মারিয়াম খাতুন জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি যে ওই এলাকায় স্কুল পড়ুয়া একটি মেয়ের বিয়ের আয়োজন করা হয়েছে। তাৎক্ষণিক আমি উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তাসহ আইসিটি অফিসারকে নিয়ে ঘটনাস্থলে যাই।

এসময় ইউএনওর উপস্থিতি টের পেয়ে তারা সবাই পালিয়ে যায়। পরে বাল্যবিয়ের আয়োজন করার অপরাধে মেয়ের বাবাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয় এবং বাল্যবিয়ের নানা কুফল সম্পর্কে বুঝিয়ে তার মেয়েকে প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দিবে না এই মর্মে মুচলেকা নেওয়া হয়।

-চি/নাবিলা

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Copyright © All rights reserved © 2022 Jagoroni Tv
Theme Dwonload From ThemesBazar.Com