সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০৬:৩২ অপরাহ্ন

শাসনক্ষমতায় জনগণের অংশগ্রহণ বাধাগ্রস্ত করেছে সরকার: চরমোনাই পীর

Reporter Name
  • Update Time : শনিবার, ৬ নভেম্বর, ২০২১
  • ৬ Time View
শাসনক্ষমতায় জনগণের অংশগ্রহণ বাধাগ্রস্ত করেছে সরকার: চরমোনাই পীর
শাসনক্ষমতায় জনগণের অংশগ্রহণ বাধাগ্রস্ত করেছে সরকার: চরমোনাই পীর

রাসুল (সা.)–এর বিরোধী অবস্থান নিয়ে কেউ কখনো সফল হয়নি, হবেও না বলে সরকারকে হুঁশিয়ার করে দিয়েছেন ইসলামী আন্দোলনের আমির ও চরমোনাইয়ের পীর সৈয়দ মুহাম্মাদ রেজাউল করিম।

শুক্রবার বিকেলে রাজধানীর কাজী বশিরউদ্দিন মিলনায়তনে জাতীয় সিরাত সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে ইসলামী আন্দোলনের আমির এ হুঁশিয়ারি দেন।
সিরাত সম্মেলনে দেওয়া বক্তব্যে চরমোনাই পীর বলেন, ‘রাসুল (সা.) রাষ্ট্র ও সমাজ পরিচালনার প্রতিটি ক্ষেত্রে জনতার সঙ্গে পরামর্শ করতেন। আজ যারা (মানুষের) ভোটাধিকার কেড়ে নিয়েছে, তারা শাসনক্ষমতায় জনগণের অংশগ্রহণকে বাধাগ্রস্ত করেছে। আমি সাবধান করে দিতে চাই, রাসুল (সা.)–এর বিরোধী অবস্থান নিয়ে কেউ কখনো সফল হয়নি, হবেও না।’

সৈয়দ মুহাম্মাদ রেজাউল করিম বলেন, ‘আইয়্যামে জাহেলিয়াতের ঘোর অন্ধকারে নিমজ্জিত আরব জাতি রাসুল (সা.)–এর আদর্শের ছোঁয়ায় তাঁর নবুওয়াতের মাত্র ২৩ বছরেই এক নতুন পৃথিবী বিনির্মাণ করেছে। তাই সামাজিক অবক্ষয় রোধ, অন্যায়-জুলুম ও অনৈতিকতার হাত থেকে বাংলাদেশকে রক্ষা করতে জীবনের সর্বক্ষেত্রে রাসুল (সা.)–এর আদর্শ অনুসরণ করতে হবে।’

সম্মেলনে ইসলামী আন্দোলনের প্রেসিডিয়াম সদস্য সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ বলেন, দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করার জন্য পরিকল্পিতভাবে পূজামণ্ডপে পবিত্র কোরআন রাখা হয়েছে। পূজামণ্ডপ, মন্দির, হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলায় ইসলামপন্থীরা জড়িত, সে কথা কেউ প্রমাণ করতে পারেনি। এরপরও এর রেশ ধরে ভারতের ত্রিপুরা রাজ্যে মসজিদ, মুসলমানদের বাড়িঘর ও দোকানপাটে হামলা চালানো হচ্ছে।

দলের মহাসচিব ইউনুছ আহমাদ বলেন, অশান্তি দূর করে শান্তি প্রতিষ্ঠার জন্য রাসুল (সা.)–এর আদর্শ প্রতিষ্ঠা করতে হবে।

দলের যুগ্ম মহাসচিব গাজী আতাউর রহমান বলেন, ‘আমাদের প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছিলেন, তিনি মদিনা সনদ অনুযায়ী দেশ চালাবেন। কিন্তু রহস্যজনক কারণে তিনি তা ভুলে গেছেন। মানুষের মনগড়া আইন মদিনা সনদ স্বীকৃতি দেয় না।’
সিরাত সম্মেলনে আন্তর্জাতিক প্রতিযোগিতায় জয়ী কোরআনের হাফেজ ও ক্বারিদের সম্মাননা প্রদানসহ বিভিন্ন বিষয়ে প্রতিযোগীদের পুরস্কার দেওয়া হয়।

ইসলামী আন্দোলনের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ইমতিয়াজ আলমের সভাপতিত্বে সম্মেলনে আরও বক্তব্য দেন দলের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, ঢাকা মহানগর উত্তরের সভাপতি শেখ ফজলে বারী মাসউদ, ইসলামবিষয়ক লেখক যাইনুল আবিদীন প্রমুখ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Copyright © All rights reserved © 2022 Jagoroni Tv
Theme Dwonload From ThemesBazar.Com