বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ১১:৫১ অপরাহ্ন

মোদির পরিকল্পনা ২০বছর পিছিয়ে, সামাজিক মাধ্যমে ট্রল

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ৪ নভেম্বর, ২০২১
  • ৯ Time View
মোদির পরিকল্পনা ২০বছর পিছিয়ে, সামাজিক মাধ্যমে ট্রল
মোদির পরিকল্পনা ২০বছর পিছিয়ে, সামাজিক মাধ্যমে ট্রল

২০৫০ লক্ষ্য। কিন্তু আরও ২০ বছর বেশি সময় নিলেন মোদি। কপ টুয়েন্টি সিক্স ২০৫০ এর মধ্যে চাইলেও, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কার্বন নিঃসরণ শূন্যের কোঠায় নামিয়ে আনতে ২০৭০ পর্যন্ত সময় নিলেন।

সোমবার স্কটল্যান্ডের গ্লাসগোতে জাতিসংঘের ২৬তম জলবায়ু সম্মেলনে বক্তব্য রাখেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। খোদ ভারতীয়দের মধ্যেই তৈরি হয়েছে মিশ্র প্রতিক্রিয়া। আর এতেই সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে নিয়ে চলছে ট্রোল।

সেখানে তিনি ২০৭০ সালের মধ্যে কার্বন নিঃসরণ শূন্যে নামিয়ে আনার ঘোষণা দেন। কিন্তু এই সম্মেলনের প্রধান লক্ষ্য ২০৫০ সালের মধ্যে কার্বন নিঃসরণ শূন্যে নামিয়ে আনা। নির্ধারিত লক্ষ্যমাত্রার চেয়ে দুই দশক বেশি সময় নেয়ায় সমালোচনার মুখে পড়েছেন মোদি।

মূল পর্বে বক্তব্য রাখার পর তার এমন প্রতিশ্রুতিতে বিশ্বব্যাপী নিন্দার ঝড় ওঠে। এমনকি ভারতের নাগরিকরাও জানাচ্ছেন মিশ্র প্রতিক্রিয়া।
এরইমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে নিয়ে চলছে ট্রোল।

সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারী একজন বলছেন, সারাবিশ্ব নরেন্দ্র মোদির দিকে তাকিয়ে ছিল। তার এমন প্রতিশ্রুতি সত্যিই অবাক করেছে। আমাদের নেতারা অনেক প্রতিশ্রুতিই করে কিন্তু বাস্তবে কোন ফলাফল আমরা পাইনা।

২০৭০ সালের মধ্যেও ভারতের মতো দেশের জন্য কার্বন নিঃসরণ শূন্যের কোঠায় নামিয়ে আনা অনেকটাই অসম্ভব। সম্মেলনের প্রথম দিনে বক্তব্য রাখেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন এবং জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস।

যেখানে চীন ২০৬০ সালের মধ্যে কার্বন নিঃসরণ শূন্যে নামিয়ে আনার লক্ষ্যমাত্রা ঘোষণা করে। আর যুক্তরাষ্ট্র ও ইউরোপের ২৭ দেশের জোট ইইউ ২০৫০ সালের মধ্যে কার্বন নিঃসরণ শূন্যে নামিয়ে আনার প্রতিশ্রুতি দেয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Copyright © All rights reserved © 2022 Jagoroni Tv
Theme Dwonload From ThemesBazar.Com