বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১০:৫২ পূর্বাহ্ন

করোনায় ৭ বিভাগ মৃত্যুশূন্য এই ২৪ ঘণ্টায়

Reporter Name
  • Update Time : সোমবার, ১ নভেম্বর, ২০২১
  • ১৫ Time View
করোনায় ৭ বিভাগ মৃত্যুশূন্য এই ২৪ ঘণ্টায়
করোনায় ৭ বিভাগ মৃত্যুশূন্য এই ২৪ ঘণ্টায়

গেল ২৪ ঘণ্টায় সারা দেশে প্রাণঘাতী এই ভাইরাসে মারা গেছেন ২ জন। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৭ হাজার ৮৭০ জনে। এসময় দেশের ৮ বিভাগের মধ্যে ৭ বিভাগে করোনায় কেউ মারা যায়নি।

চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগে কোনো মৃত্যু হয়নি।

নতুন মারা যাওয়া দুইজনই ঢাকা বিভাগের। এখন পর্যন্ত ঢাকা বিভাগে মোট মারা গেছেন ১২ হাজার ১৫৩ জন। চট্টগ্রাম বিভাগে দ্বিতীয় সর্বোচ্চ ৫ হাজার ৬৫৯ জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় সরকারি হাসপাতালেই মারা গেছে এই দুইজন।

এছাড়া একই সময়ে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন আরও ২১৪ জন। এতে করে দেশে করোনা রোগী শনাক্তের সংখ্যা বেড়ে হলো ১৫ লাখ ৬৯ হাজার ৭৫৩ জনে। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার এক দশমিক ০৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয় ১৯ হাজার ৭৩৪ জনের। সুস্থ ২০২ জন। এ পর্যন্ত ১৫ লাখ ৩৩ হাজার ৬২৫।

সোমবার (১ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা পরিস্থিতি সংক্রান্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে রোববার (৩১ অক্টোবর) আগের ২৪ ঘণ্টায় করোনায় মারা যান ৬ জন। করোনা শনাক্ত হয় ২১১ জনের দেহে।

সোমবার (১ নভেম্বর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু-আক্রান্ত কমেছে। এ সময় মৃত্যু হয়েছে ৪ হাজার ৫৯৫ জনের, শনাক্ত হয়েছে ৩ লাখ ২৭ হাজার ১১৩ জন।

এর আগে রোববার (৩১ অক্টোবর) মৃত্যু হয়েছিল ৫ হাজার ৯৪৩ জনের, শনাক্ত হয়েছে ৩ লাখ ৮১ হাজার ৯৬০ জন।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২৪ কোটি ৭৪ লাখ ৬০ হাজার ৪৬৭ জন ও মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫০ লাখ ১৪ হাজার ৯৪০ জনে। আর সুস্থ হয়েছেন ২২ কোটি ৪১ লাখ ২৫ হাজার ৪১৭ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছে ৪ কোটি ৬৮ লাখ ২৩ হাজার ৯৩৮ জন। মৃত্যু হয়েছে ৭ লাখ ৬৬ হাজার ২৯৯ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৪২ লাখ ৮৫ হাজার ৬১২ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৫৮ হাজার ৪৭০ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ১৮ লাখ ১০ হাজার ৮৫৫ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ৭ হাজার ৮৬০ জনের।
আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৯০ লাখ ৫৭ হাজার ৬২৯ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৪০ হাজার ৬৩২ জন।
পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৮৪ লাখ ৭২ হাজার ৭৯৭ জন। মারা গেছেন ২ লাখ ৩৭ হাজার ৩৮০ জন।
আক্রান্তের তালিকায় তুরস্ক ষষ্ঠ, ফ্রান্স সপ্তম, ইরান অষ্টম, আর্জেন্টিনা নবম এবং স্পেন দশম অবস্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশে অবস্থান দাঁড়িয়েছে ৩০তম।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Copyright © All rights reserved © 2022 Jagoroni Tv
Theme Dwonload From ThemesBazar.Com