বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ১১:৪৬ অপরাহ্ন

করোনায় দেশে প্রানহানি আবারো বাড়ল

Reporter Name
  • Update Time : বুধবার, ৩ নভেম্বর, ২০২১
  • ১১ Time View
করোনায় সারাদেশে প্রানহানি আবারো বাড়ল
করোনায় সারাদেশে প্রানহানি আবারো বাড়ল

দেশে আরও সাতজনের মৃত্যু হয়েছে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৭ হাজার ৮৮০ জনে।

এছাড়া একই সময়ে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন আরও ২৫৬ জন। এতে করে দেশে করোনা রোগী শনাক্তের সংখ্যা বেড়ে হলো ১৫ লাখ ৭০ হাজার ২৩৮ জনে। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১ দশমিক ৩১ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয় ১৯ হাজার ৫৩২ জনের। এই সময়ের মধ্যে সুস্থ ২৩৭ জন। মোট সুস্থ ১৫ লাখ ৩৪ হাজার ৭৩ জন।

বুধবার (৩ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা পরিস্থিতি সংক্রান্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিশ্বব্যাপী করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় বুধবার (৩ নভেম্বর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু ও আক্রান্ত বেড়েছে। এ সময় মৃত্যু হয়েছে ৬ হাজার ৭২০ জনের, শনাক্ত হয়েছে ৩ লাখ ৭৬ হাজার ৭৪৫ জন।

এর আগে মঙ্গলবার (২ নভেম্বর) আগের ২৪ ঘণ্টায় করোনায় মারা যান তিন জন। করোনা শনাক্ত হয় ২২৯ জনের দেহে।আর মঙ্গলবার (২ নভেম্বর) মৃত্যু হয়েছিল ৪ হাজার ৯৪৭ জনের, শনাক্ত হয়েছে ৩ লাখ ৩৯ হাজার ৯২৮ জন।

এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২৪ কোটি ৮২ লাখ ৫৩ হাজার ২০৮ জন ও মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫০ লাখ ২৮ হাজার ৪০ জনে। আর সুস্থ হয়েছেন ২২ কোটি ৪৯ লাখ ৩৬ হাজার ৭৬২ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছে ৪ কোটি ৬৯ লাখ ৯৪ হাজার ৮৭৭ জন। মৃত্যু হয়েছে ৭ লাখ ৬৮ হাজার ৭৪০ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৪৩ লাখ ৬ হাজার ১৭৭ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৫৯ হাজার ২০৩ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ১৮ লাখ ২১ হাজার ১২৪ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ৮ হাজার ১১৮ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৯১ লাখ ৩০ হাজার ৮৫৭ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৪০ হাজার ৯৬৪ জন।

পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৮৫ লাখ ৯৩ হাজার ২০০ জন। মারা গেছেন ২ লাখ ৪০ হাজার ৮৭১ জন।

আক্রান্তের তালিকায় তুরস্ক ষষ্ঠ, ফ্রান্স সপ্তম, ইরান অষ্টম, আর্জেন্টিনা নবম এবং স্পেন দশম অবস্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশে অবস্থান দাঁড়িয়েছে ৩০তম।
বেশকিছু দিন ২ শতাধিক মৃত্যু হয়। এরপর গত ১৩ আগস্ট মৃত্যুর সংখ্যা ২০০ এর নিচে নামা শুরু করে। দীর্ঘদিন শতাধিক থাকার পর গত ২৮ আগস্ট মৃত্যু ১০০ এর নিচে নেমে আসে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Copyright © All rights reserved © 2022 Jagoroni Tv
Theme Dwonload From ThemesBazar.Com