মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর ২০২৩, ০৫:২৮ পূর্বাহ্ন

করোনায় দেশে ‍মৃত্যু কমল, শনাক্তের হার ১.৮৮ শতাংশ

Reporter Name
  • Update Time : শনিবার, ১৬ অক্টোবর, ২০২১
  • ৮ Time View

গত ২৪ ঘণ্টায় সারা দেশে করোনাভাইরাসে মারা গেছেন আরও ৬ জন। এ নিয়ে এখন পর্যন্ত দেশে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৭৫২ জনে। (১৬ অক্টোবর) শনিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, দেশে নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ২৯৩ জনের দেহে। এ নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৫ লাখ ৬৫ হাজার ১৭৪ জনে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৫৮০ জনের। নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১ দশমিক ৮৮ শতাংশ। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৪৪২ জন। মোট সুস্থ ১৫ লাখ ২৭ হাজার ৩৩৩ জন।

এর আগে শুক্রবার (১৫ অক্টোবর) সারা দেশে ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মারা যায় ৯ জন। করোনা শনাক্ত হয় ৩৯৬ জনের দেহে।

এদিকে বিশ্বব্যাপী করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, করোনায় এখন পর্যন্ত সংক্রমণ ছাড়িয়েছে ২৪ কোটি, মৃতের সংখ্যা দাঁড়িয়েছে প্রায় ৪৯ লাখ আর সুস্থ হয়েছেন পৌনে ২২ কোটি মানুষ।

বাংলাদেশ সময় শনিবার (১৬ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু কিছুটা কমেছে। এ সময় মৃত্যু হয়েছে ৬ হাজার ৯৫৮ জনের, শনাক্ত হয়েছে ৪ লাখ ৩৫ হাজার ৫৪৪ জন।

এর আগে শুক্রবার (১৫ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু হয়েছিল ৭ হাজার ৪২১ জনের, শনাক্ত হয়েছে ৩ লাখ ৯৯ হাজার ৫৬৮ জন।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু হয়েছিল ৭ হাজার ৪৮০ জনের, শনাক্ত হয়েছিল ৪ লাখ ৩৮ হাজার ৮৪২ জন।

এখন পর্যন্ত করোনায় মোট মারা গেছেন ৪৯ লাখ ৪ হাজার ৬৫০ জন এবং আক্রান্ত হয়েছেন ২৪ কোটি ৮ লাখ ২৩ হাজার ৫৭৭ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২১ কোটি ৮০ লাখ ৭৬ হাজার ৪২৬ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছে ৪ কোটি ৫৭ লাখ ৩৮ হাজার ৫৮৫ জন। মৃত্যু হয়েছে ৭ লাখ ৪৩ হাজার ৮৮০ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৪০ লাখ ৫২ হাজার ৬৮৭ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৫২ হাজার ১০ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ১৬ লাখ ২৭ হাজার ৪৭৬ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ২ হাজার ৭২৭ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৮৩ লাখ ৬১ হাজার ৬৫১ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৩৮ হাজার ৩৭৯ জন।

পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৭৯ লাখ ২৫ হাজার ১৭৬ জন। মারা গেছেন ২ লাখ ২১ হাজার ৩১৩ জন।

আক্রান্তের তালিকায় তুরস্ক ষষ্ঠ, ফ্রান্স সপ্তম, ইরান অষ্টম, আর্জেন্টিনা নবম এবং স্পেন দশম অবস্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশে অবস্থান দাঁড়িয়েছে ২৯তম।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2023 Jagoroni TV
Theme Dwonload From ThemesBazar.Com