সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০৩:৫০ পূর্বাহ্ন

২৪ ঘণ্টায় করোনায় ছয় বিভাগে কেউ মারা যায়নি

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ২৮ অক্টোবর, ২০২১
  • ৬ Time View
২৪ ঘণ্টায় করোনায় ছয় বিভাগে কেউ মারা যায়নি
২৪ ঘণ্টায় করোনায় ছয় বিভাগে কেউ মারা যায়নি

করোনার সংক্রমণ দেশে অনেকাংশেই কমে এসেছে। মৃতু ও আক্রান্তের সংখ্যা কমছে। গেল ২৪ ঘণ্টায় সারা দেশে প্রাণঘাতী এই ভাইরাসে মারা গেছেন ৬ জন। বৃহস্পতিবার (২৮ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় দেশের ৮ বিভাগের মধ্যে ছয় বিভাগেই করোনায় কেউ মারা যায়নি।

ঢাকা বিভাগে সর্বোচ্চ চারজন এবং চট্টগ্রাম বিভাগে দুইজন মারা গেছেন। ঢাকা বিভাগে মোট মারা গেছেন ১২ হাজার ১৪১ জন। চট্টগ্রাম বিভাগে দ্বিতীয় সর্বোচ্চ ৫ হাজার ৬৫৪ জন মারা গেছেন।

এদিন রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগে কোনো মৃত্যু হয়নি। বৃহস্পতিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় সরকারি হাসপাতালে চারজন এবং বেসরকারি হাসপাতালে দুইজন মারা গেছেন।

বিজ্ঞপ্তিতে দেওয়া তথ্য অনুযায়ী- সারা দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৬ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পুরুষ তিনজন ও নারী তিনজন। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৭ হাজার ৮৪৭ জনে। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ। ঢাকা বিভাগে ৪ জন এবং চট্টগ্রামে ২ জনের মৃত্যু হয়েছে।

এছাড়া একই সময়ে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন আরও ২৯৪ জন। এতে করে দেশে করোনা রোগী শনাক্তের সংখ্যা বেড়ে হলো ১৫ লাখ ৬৮ হাজার ৮৫৭ জনে। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১ দশমিক ৫০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয় ১৯ হাজার ৫৩৫ জনের।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা পরিস্থিতি সংক্রান্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে বুধবার (২৭ অক্টোবর) আগের ২৪ ঘণ্টায় করোনায় মারা যান ৭ জন। করোনা শনাক্ত হয় ৩০৬ জনের দেহে।

বিশ্বব্যাপী করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় বৃহস্পতিবার (২৮ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু-আক্রান্ত আরও বেড়েছে। এ সময় মৃত্যু হয়েছে ৮ হাজার ৫৮৭ জনের, শনাক্ত হয়েছে ৪ লাখ ৭৩ হাজার ৫৮২ জন।

এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২৪ কোটি ৫৭ লাখ ৪৯ হাজার ২৫৭ জন ও মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪৯ লাখ ৮৭ হাজার ২৫৫ জনে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Copyright © All rights reserved © 2022 Jagoroni Tv
Theme Dwonload From ThemesBazar.Com