বুধবার, ২৩ নভেম্বর ২০২২, ০৮:৩৯ পূর্বাহ্ন

বিএনপিকে মানুষ আ.লীগের বিকল্প ভাবতে পারছে না: ওবায়দুল কাদের

Reporter Name
  • Update Time : রবিবার, ৩১ অক্টোবর, ২০২১
  • ১৩ Time View
বিএনপিকে মানুষ আ.লীগের বিকল্প ভাবতে পারছে না: ওবায়দুল কাদের
বিএনপিকে মানুষ আ.লীগের বিকল্প ভাবতে পারছে না: ওবায়দুল কাদের

বিএনপির সরকারবিরোধী আন্দোলন কথাসর্বস্ব ও ভার্চ্যুয়াল বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, সরকার চায় শক্তিশালী ও দায়িত্বশীলবিরোধী দল। কিন্তু বিএনপি মিডিয়া ও সামাজিক যোগাযোগমাধ্যমে ঝড় তুলতে চায়। এর সঙ্গে জনগণ ও রাজপথের কোনো সংযোগ নেই।

ওবায়দুল কাদের আজ রোববার সকালে তাঁর বাসভবনে ব্রিফিংকালে এসব কথা বলেন।

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিরোধী রাজনৈতিক দল হিসেবে জনগণের আশা-আকাঙ্ক্ষার প্রতিফলন বিএনপির রাজনীতিতে নেই। তাদের নেই কোনো ইতিবাচক রাজনৈতিক কর্মসূচি। ভুল থেকে শিক্ষা নিতে না পারাই বিএনপির বড় ব্যর্থতা দাবি করে ওবায়দুর কাদের বলেন, ভুল থেকে শিক্ষা নেওয়ার সৎ সাহস আছে বলেই আওয়ামী লীগের জনপ্রিয়তার পাল্লা এখন অনেক ভারী।

ক্ষমতার রাজনীতিতে বিএনপিকে মানুষ আওয়ামী লীগের বিকল্প ভাবতে পারছে না দাবি করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপি নেতারা সর্বত্র নৈরাজ্য দেখতে পান। তাঁরা দেশের ভালো কিছু দেখতে পান না। তাঁরা সকালের স্নিগ্ধ আলোয় দেখেন সন্ধ্যার অন্ধকার। তাঁরা এতটাই একচোখা যে গত এক যুগের বেশি সময় সরকারের একটা ভালো কাজও দেখতে পান না।

বিএনপি জনপ্রত্যাশা থেকে ছিটকে পড়েছে, এমন মন্তব্য করে সরকারের এই মন্ত্রী বলেন, বিএনপি নেতারা বলেছেন, চতুর্দিকে নাকি শ্বাসরুদ্ধকর অবস্থা, মানুষ পরিবর্তন চায়। আসলে নেতিবাচক রাজনীতির কারণে বিএনপির অবস্থাই এখন শ্বাসরুদ্ধকর। এক দিকে নির্বাচন ও আন্দোলনের ব্যর্থতা, অপর দিকে কর্মী–সমর্থকদের হতাশা—সব মিলিয়ে বিএনপির রাজনীতিতে শ্বাসরুদ্ধকর অবস্থা বিরাজ করছে।

ওবায়দুল কাদের বলেন, হঠকারী রাজনীতি এবং ধর্মান্ধ ও ক্ষমতালোভী নেতৃত্ব বিএনপিকে আজ কঠিন সময়ের মুখোমুখি দাঁড় করিয়েছে। বিএনপি যদি নিজেদের বদলাতে না পারে, তাহলে ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হতে হবে মুসলিম লীগের মতো।

দেশের মানুষ বিএনপির উগ্র–ধর্মান্ধ গোষ্ঠীর লালন–পালন করা থেকে পরিবর্তন চায় দাবি করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, জনগণ চায় বিএনপি অগণতান্ত্রিক পথে না হেঁটে ক্ষমতায় যাওয়ার জন্য স্বীকৃত ও সাংবিধানিক পথে আসুক।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Copyright © All rights reserved © 2022 Jagoroni Tv
Theme Dwonload From ThemesBazar.Com