বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০১:৪১ পূর্বাহ্ন

করোনায় মৃত্যু-আক্রান্ত আরও কমল সারাবিশ্বে

Reporter Name
  • Update Time : সোমবার, ২৫ অক্টোবর, ২০২১
  • ৮ Time View
করোনায় মৃত্যু-আক্রান্ত আরও কমল সারাবিশ্বে
করোনায় মৃত্যু-আক্রান্ত আরও কমল সারাবিশ্বে

মহামারি করোনা থেকে রক্ষার জন্য টিকা চলে এলেও বিশ্বের অনেক দেশেই মৃত্যু হচ্ছে। পৃথিবীজুড়ে টিকা কার্যক্রম চললেও কোনমতে থামছেই না করোনা সংক্রমণ ও মৃত্যু।

(২৫ অক্টোবর) সোমবার সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু আক্রান্ত অনেক কমেছে। এ সময় মৃত্যু হয়েছে আরও ৪ হাজার ৬৬৮ জনের, শনাক্ত হয়েছে ৩ লাখ ১৮ হাজার ৪৯৬ জন।

এর আগে রোববার (২৪ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছিল ৫ হাজার ৯১৫ জনের, শনাক্ত হয়েছিল ৩ লাখ ৭৪ হাজার ২৭৪ জন।

এর আগের দিন শনিবার (২৩ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু হয়েছিল ৭ হাজার ৭৩২ জনের, শনাক্ত হয়েছিল ৪ লাখ ৫৭ হাজার ৫০৯ জন।

এর আগে শনিবার (২৩ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু হয়েছিল ৭ হাজার ৭৩২ জনের, শনাক্ত হয়েছিল ৪ লাখ ৫৭ হাজার ৫০৯ জন।

এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২৪ কোটি ৪৪ লাখ ৯ হাজার ৮৮৯ জন ও মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪৯ লাখ ৬৩ হাজার ৫০৪ জনে।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছে ৪ কোটি ৬৩ লাখ ১২ হাজার ৭৮২ জন। মৃত্যু হয়েছে ৭ লাখ ৫৬ হাজার ৩৬২ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৪১ লাখ ৮৯ হাজার ৪৮৪ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৫৪ হাজার ৭৪৩ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ১৭ লাখ ২৯ হাজার ৭৬৩ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ৫ হাজার ৬৮২ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৮৭ লাখ ৭৩ হাজার ৬৭৪ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৩৯ হাজার ৫৩৩ জন।

পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৮২ লাখ ৪১ হাজার ৬৪৩ জন। মারা গেছেন ২ লাখ ৩০ হাজার ৬০০ জন।

আক্রান্তের তালিকায় তুরস্ক ষষ্ঠ, ফ্রান্স সপ্তম, ইরান অষ্টম, আর্জেন্টিনা নবম এবং স্পেন দশম অবস্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশে অবস্থান দাঁড়িয়েছে ২৯তম।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
Copyright © All rights reserved © 2022 Jagoroni Tv
Theme Dwonload From ThemesBazar.Com