ভারতীয় ক্রিকেটমহলে ফের শোকের ছায়া

ক’দিন আগেই নিজেদের বাবাকে হারিয়েছেন চেতন সাকারিয়া, পীযূষ চাওলা ও আরপি সিং। আর আজ বৃহস্পতিবার বাবা হারালেন টিম ইন্ডিয়ার তারকা পেসার ভুবনেশ্বর কুমারের।

খবরে বলা হয়, দীর্ঘদিন ধরে ক্যান্সারে ভুগছিলেন তারকা পেসারের বাবা কিরণ পাল সিং। লিভারের অসুখেও কাবু ছিলেন তিনি। নয়ডার হাসপাতালে চিকিত্সা চলছিল তার। যদিও গত কয়েকদিন তিনি পরিবারের সঙ্গে বাড়িতেই ছিলেন। মীরাটের বাড়িতেই বৃহস্পতিবার শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৩ বছর।

কিরণ পাল সিং উত্তরপ্রদেশ পুলিশে চাকরি করতেন। তবে অসুস্থতার জন্য স্বেচ্ছ্বাবসর নেন চাকরি থেকে। ইংল্যান্ড সফরের জাতীয় দলে সুযোগ না পাওয়ায় ভুবনেশ্বর পরিবারের সঙ্গে বাড়িতেই রয়েছেন। সেখানেই তিনি অসুস্থ পিতার খেয়াল রাখছিলেন যদিও শেষরক্ষা হয়নি।

নয়ডায় ভুবির পিতার কেমোথেরাপি হয়। সপ্তাহ দু’য়েক আগে তার শারীরিক অবস্থার অবনতি হলে মীরাটের গঙ্গেনগরের হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখান থেকে তাকে মুজাফফরনগরের হাসপাতালে স্থানান্তরিত করা হয়। জন্ডিসসহ অন্যান্য বেশ কিছু রোগে একসঙ্গে আক্রান্ত হন তিনি।

ভুবনেশ্বর ইংল্যান্ড সফরের টেস্ট দলে জায়গা না পেলেও জুলাইয়ের শ্রীলঙ্কা সফরের জন্য সীমিত ওভারের জাতীয় দলে তার নাম থাকা কার্যত নিশ্চিত।

Leave a Comment

Your email address will not be published.