করোনায় বিশ্বে দৈনিক মৃত্যুর ২৫ শতাংশই ভারতেআন্তর্জাতিক প্রচ্ছদ প্রধান সংবাদ 

করোনায় বিশ্বে দৈনিক মৃত্যুর ২৫ শতাংশই ভারতে

দিন দিন ভারতে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে যাচ্ছে। এ পরিস্থিতি কোথায় গিয়ে থামবে, সেটিও বলতে পারছেন না বিশেষজ্ঞরা। প্রতিদিন যেভাবে আক্রান্ত আর মৃত্যুর সংখ্যা বাড়ছে তাতে আতঙ্ক ছড়িয়ে পড়েছে বিশ্বমহলেও। ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার বলছে, এই মুহূর্তে করোনায় প্রতিদিন গোটা বিশ্বে যত মৃত্যুর ঘটনা ঘটছে, তার ২৫ শতাংশই ভারতের।

সর্বশেষ ২৪ ঘণ্টা বিশ্বে ১২ হাজার ৩০৩ জন করোনা রোগী প্রাণ হারিয়েছেন। এর মধ্যে ভারতে মারা যান ৩ হাজার ২৯৩ জন। ফলে হিসাব অনুযায়ী, প্রতিদিন বিশ্বে করোনায় যত মানুষের মৃত্যু হচ্ছে, তার প্রতি চারটির মধ্যে একটি ঘটনা ভারতের।

করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় টালমাটাল ভারত। চোখের সামনে চিকিৎসার অভাবে, অক্সিজেনের অভাবে ছটফট করতে করতে মারা যাচ্ছেন প্রিয় মানুষ। ভারতে এখন পর্যন্ত ১ কোটি ৮৭ লাখ ৬২ হাজার ৯৭৬ জন মানুষ করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছেন। প্রাণ হারিয়েছেন ২ লাখ ৮ হাজার ৩৩০ জন। তবে সংশ্লিষ্টরা বলছেন, করোনায় প্রকৃত আক্রান্তের সংখ্যা আরও বেশি।

দেশটিতে গত বুধবার থেকে দৈনিক মৃত্যু সংখ্যা ৩ হাজারের উপরেই রয়েছে। তবে ভারতের মহারাষ্ট্রের পরিস্থিতি সবচেয়ে উদ্বেগজনক। সেখানে প্রতিদিন প্রায় ১ হাজারের বেশি মানুষ মারা যাচ্ছেন।

মৃতের সংখ্যার হিসাব অনুযায়ী, এই মুহূর্তে শীর্ষে রয়েছে আমেরিকা। বিশ্বের ক্ষমতাধর রাষ্ট্রটিতে করোনায় প্রাণ হারিয়েছেন ৫ লাখ ৭৫ হাজার ১৯৩ জন। দ্বিতীয় স্থানে থাকা ব্রাজিলে প্রাণ হারিয়েছেন ৪ লাখ ১ হাজার ১৮৬ জন। তৃতীয় স্থানে রয়েছে মেক্সিকো। দেশটিতে প্রাণ হারিয়েছেন ২ লাখ ১৬ হাজার ৪৪৭ জন। আর তালিকায় এই মুহূর্তে বিশ্বতালিকায় চতুর্থ স্থানে ভারত। দেশেটিতে প্রাণ হারিয়েছেন ২ লাখ ৮ হাজার ৩৩০ জন ।

Please follow and like us:

Related posts

Leave a Comment