হেফাজতের আরেক নেতা গ্রেফতারবাংলাদেশ রাজনীতি 

হেফাজতের আরেক নেতা গ্রেফতার

পল্টন থানা পুলিশ হেফাজতে ইসলামের ঢাকা মহানগর কমিটির কার্যনির্বাহী সদস্য সানাউল্লাহকে গ্রেফতার করেছে।

গতকাল বুধবার রাতে রাজধানীর নিউমার্কেট এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

পল্টন থানা পুলিশ জানিয়েছে, গত ২৯ মার্চ পল্টন থানায় করা মামলায় এজাহারনামীয় ৩২ নং আসামী হেফাজতে ইসলাম ঢাকা মহানগর কমিটির কার্যনির্বাহী সদস্য মাওলানা সানাউল্লাহর জিজ্ঞাসাবাদ চলছে। আজ তাকে এ মামলায় কোর্টে প্রেরণ করা হবে।

এদিকে বৃহস্পতিবার ভোরে মানিকগঞ্জের সিংগাইর থেকে হেফাজতে ইসলামের যুগ্ম-মহাসচিব মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবীকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সাম্প্রতিক সময়ে নাশকতা ও সহিংসতার ঘটনায় খালেদ সাইফুল্লাহ আইয়ূবীর বিরুদ্ধে পল্টন থানায় মামলা ছিল। তাকে মানিকগঞ্জের সিংগাইর থেকে গ্রেফতার করা হয়েছে। আজকেই তাকে পল্টন থানা পুলিশের কাছে হস্তান্তর করা হবে।

বিতর্কিত হেফাজত নেতা মামুনুল হকের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী। হেফাজতের নতুন কমিটি গঠন ও বক্তাদের নিয়ে রাবেতাতুল ওয়ায়েজিন নামে একটি সংগঠন প্রতিষ্ঠার পিছনে ভূমিকা রেখেছিলেন তিনি।

গত ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফর ঘিরে দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ করেন হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। সেই বিক্ষোভ সহিংসতায় রূপ নেয়।

ওই সংঘাতে প্রাণ হারান অন্তত ১৮ জন। সেসব ঘটনায় একাধিক মামলা হয়। মামলার আসামিদের ধরতে অভিযান শুরু করে আইনশৃঙ্খলা বাহিনী।

এ পর্যন্ত হেফাজতের অন্তত এক ডজন শীর্ষস্থানীয় নেতাকে গ্রেফতার করা হয়েছে।

সোমবার রাতে হেফাজত ইসলামের মহাসচিব মাওলানা নুরুল ইসলাম স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে মন্ত্রীর বাসায় দেখা করে দলের নেতাকর্মীদের গণগ্রেফতার না করার অনুরোধ জানিয়েছিলেন।

Please follow and like us:

Related posts

Leave a Comment