দেশে করোনায় গত ২৪ ঘণ্টায় ৩০ জনের মৃত্যুপ্রচ্ছদ প্রধান সংবাদ বাংলাদেশ 

একদিনে আরও ৯৫ জনের মৃত্যু করোনায়

গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আরও ৯৫ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ১০ হাজার ৬৮৩ জনের।

এদিন ২৮ হাজার ৪০৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ৪ হাজার ২৮০ জন। এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৭ লাখ ৩২ হাজার ৬০ জন।

আজ বুধবার (২১ এপ্রিল) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ( প্রশাসন) অধ্যাপক ডা. নাছিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭ হাজার ৭২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৬ লাখ ৩৫ হাজার ১৮৩ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৩৩৫টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে।

এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১২২টি, জিন এক্সপার্ট ৩৪টি, র‌্যাপিড অ্যান্টিজেন ১৭৯টি। এসব ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ২৮ হাজার ৫৬১টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ২৮ হাজার ৪০৮টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৫২ লাখ ৪৯ হাজার ৬৮৩ টি।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৫ দশমিক ০৭ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৯৪ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৬ দশমিক ৭৭ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৬ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ২৪ ঘণ্টায় মৃত ৯৫ জনের মধ্যে ঢাকা বিভাগে ৫৮ জন, চট্টগ্রাম বিভাগে ১৭ জন, রাজশাহী বিভাগে ৮ জন। খুলনা, সিলেট ও রংপুর বিভাগে ৩ জন করে ৯ জন, বরিশাল বিভাগে ২ জন। এছাড়া ময়মনসিংহ বিভাগে এক জন রয়েছেন।

এদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ৬০ জন, বেসরকারি হাসপাতালে ৩১ জন, বাড়িতে ৪ জন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরে ঊর্ধ্বে ৫৭ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২২ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১৩ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৩ জন রয়েছেন।

Please follow and like us:

Related posts

Leave a Comment