জরুরি প্রয়োজন ছাড়া প্রবাসীদের দেশে না আসার অনুরোধআন্তর্জাতিক প্রচ্ছদ প্রধান সংবাদ বাংলাদেশ 

জরুরি প্রয়োজন ছাড়া প্রবাসীদের দেশে না আসার অনুরোধ

লকডাউন চলাকালীন আবস্থায় প্রবাসী বাংলাদেশিদের জরুরি প্রয়োজন ছাড়া দেশে না আসার অনুরোধ জানানো হয়েছে। এ লক্ষ্যে বিদেশের বাংলাদেশ মিশনগুলোকে নির্দেশনাও দিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

লকডাউনের মধ্যেও বিশেষ ফ্লাইটে বিদেশ থেকে প্রবাসীরা দেশে ফিরতে চাইছেন। এছাড়া অনুমোদিত পাঁচটি দেশের বাইরেও অনেক প্রবাসী দেশে ফিরতে আগ্রহী। তবে প্রবাসীরা এখনই যেন দেশে না আসেন, সে লক্ষ্যে বিদেশের মিশনগুলোকে উদ্যোগ নিতে নির্দেশনা দেওয়া হয়েছে।

চলমান লকডাউনে বাংলাদেশে আটকে পড়া প্রবাসীদের বিষয়ে বিবেচনায় নিয়ে শুধুমাত্র পাঁচটি দেশের সঙ্গে বিশেষ ফ্লাইট পরিচালনার অনুমতি দেওয়া হয়েছে। এ পাঁচটি দেশ হলো- সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, কাতার, ওমান ও সিঙ্গাপুর। লকডাউনের মধ্যেও এসব দেশে প্রবাসীরা যেতে পারবেন। তবে বিদেশ থেকে এখনই প্রবাসীদের বাংলাদেশে না আসার পরামর্শ দেওয়া হয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে বিদেশের বাংলাদেশ মিশনগুলোতে এ বিষয়ে নির্দেশনা দেওয়ার পর মিশনগুলোও সে অনুযায়ী পদক্ষেপ নিতে শুরু করেছে। বিশেষ করে মধ্যপ্রাচ্যের দেশগুলোর বাংলাদেশ মিশন জরুরি প্রয়োজন ছাড়া প্রবাসীদের দেশে না ফেরার আহ্বান জানিয়েছে। মধ্যপ্রাচ্যের সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, কাতার প্রভৃতি দেশ জরুরিভাবে প্রবাসীদের বাংলাদেশ ভ্রমণে নিরুৎসাহিত করছে।

Please follow and like us:

Related posts

Leave a Comment