দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যবসায়ীদের সহযোগিতা চেয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রীবাংলাদেশ রাজনীতি 

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যবসায়ীদের সহযোগিতা চেয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে আসন্ন রমজান মাসে ব্যবসায়ীদের সহযোগিতা চেয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। পারস্পরিক সহযোগিতার মাধ্যমে দ্রব্যমূ্ল্য নিয়ন্ত্রণ করা সম্ভব বলে মনে করেন তিনি।

আজ রোববার (১১ এপ্রিল) ‘পবিত্র রমজান মাসে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ’ শীর্ষক ওয়েবিনারে প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন।

ব্যবসায়ী নেতা ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতিনিধিদের অংশগ্রহণে এ ওয়েবিনারের আয়োজন করে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই)।

ব্যবসায়ীদের উদ্দেশে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, অন‌্যান‌্য দেশে দেখা যায়, রমজানে নিত্যপণ্যের দাম কমে। কিন্তু এ উপমহাদেশে দাম বাড়ে। আমাদের দেশেও ব‌্যতিক্রম নয়। এক্ষেত্রে আপনারা কী করতে পারেন তা জানাবেন। আপনাদের পরামর্শ ও তথ্যের ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

রমজানে সরবরাহ ও চাহিদার মধ‌্যে তারতম্য থাকে। এ কারণে অনেকে ক্ষেত্রে দ্রব্যমূল্য অনিয়ন্ত্রিত হয়ে যায়। আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অনেক দক্ষ। এক্ষেত্রে আপনারা তথ্য দিয়ে সহযোগিতা করলে আমরা দ্রুত ব্যবস্থা গ্রহণ করতে পারবো। পারস্পরিক সহযোগিতার মাধ্যমে অনিয়ম, বিশৃঙ্খলা ও দ্রব্যমূ্ল্য নিয়ন্ত্রণ করা সম্ভব।

এ সময় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতিনিধি, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তা ও ব্যবসায়ী নেতারা ওয়েবিনারে উপস্থিত ছিলেন।

Please follow and like us:

Related posts

Leave a Comment