জেলা সংবাদ 

মোরেলগঞ্জে যাচাই-বাছাই কমিটির সিদ্ধান্তের প্রতিবাদে, ৬১ জন বীর মুক্তিযোদ্ধার সাংবাদিক সম্মেলন

বাগেরহাট প্রতিনিধি:
বাগেরহাটের মোরেলগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের সর্বশেষ যাচাই-বাছাই কমিটির সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে সাংবাদিক সম্মেলন করেছেন ৬১ জন বীর মুক্তিযোদ্ধা ও তাদের অসহায় পরিবারের সদস্যরা। বেলা ১২ টায় মোরেলগঞ্জ প্রেসক্লাবে আয়োজিত সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ভাতাভূক্ত বীর মুক্তিযোদ্ধা মে. মুনিরুজ্জামান হাওলাদার।
লিখিত বক্তব্যে বলা হয়, আর কত মুক্তিযোদ্ধাদের নিয়ে টানা হেচরা করবে তারা গত ১২ ও ১৩ই ফেব্রæয়ারি স্থানীয় ১১১ জন মুক্তিযোদ্ধার স্বাক্ষী ও কাগজপত্র যাচাই-বাছাই করা হয়। ওই যাচাই-বাছাই কমিটিতে এমপি’র মনোনীত সদস্য ছিলেন মো. শাহ আলম হাওলাদার। তিনি ২০০৪ সালের যাচাই-বাছাইয়ে সৈয়দ নূর মোহাম্মদ, মুনীরুজ্জামান হাওলাদারসহ অনেককে মুক্তিযোদ্ধা হিসেবে স্বাক্ষ দিয়েলেও সর্বশেষ যাচাই-বাছাইয়ে তাদেরকেই আবার ‘মুক্তিযোদ্ধা নয়’ বলে স্বাক্ষ দিয়েছেন।
এমন দ্বিমুখী সিদ্ধান্তের কারনে সর্বশেষ যাচাই-বাছাই কমিটির মতামত প্রহসনমূলক বলে দাবি করেছেন মুক্তিযোদ্ধাদের এই অংশটি। তারা বলেন, মুজিব বাহিনীর সনদ, বীর মুক্তিযোদ্ধা মেজর (অব) জিয়া উদ্দিন ও কবির আহমেদ মধূর সদর থাকা স্বত্তে¡ও রহস্যজনক কারনে ৬১ জন মুক্তিযোদ্ধাকে অমুক্তিযোদ্ধা আখ্যা দিয়ে বিতর্কের সৃষ্টি করা হয়েছে।
এ বিষয়ে জানতে চাইলে যাচাই-বাছাই কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা মো. শাহ আলম হাওলাদার বলেন, সকল যাচাই-বাছাইই নীতিমালা অনুযায়ী হয়েছে। অতীতে কোন ভুল হয়ে থাকতে পারে এবার বোর্ড বসিয়ে সে সবের সংশোধন করা হয়েছে। ##
বাগেরহাট প্রতিনিধি
তারিখ : ৩১-০৩-২০২১

Please follow and like us:

Related posts

Leave a Comment