বিনোদন 

৫৫ বছরে পা রাখলেন সালমান খান

জাগরণী ডেস্ক;
বলিউডের প্রথম সারির জনপ্রিয় অভিনেতা ভাইজান খ্যাত নায়ক সালমান খানের জন্মদিন আজ। তার পুরো নাম আবদুর রশিদ সেলিম সালমান খান। নায়কের পাশাপাশি তিনি একজন সফল প্রযোজকও। তবে ভক্তরা ভালোবেসে তাকে সাল্লু ভাই, বলিউড ভাইজান এবং বলিউড সুলতান বলেও ডাকে। ১৯৬৫ সালের আজকের এ দিনে ভারতের মধ্যপ্রদেশে জন্মগ্রহণ করেন সাল্লু ভাই। চিত্রনাট্যকার সেলিম খানের জ্যেষ্ঠ পুত্র তিনি।
৫৫ বছর বয়সী এ অভিনেতা কর্মজীবন শুরু করেন ১৯৮৮ সালে। ‘বিবি হো তো অ্যায়সি’ সিনেমায় অভিনয় করে বলিউডে আত্মপ্রকাশ হয়েছে সালমানের। এখন পর্যন্ত অভিনয় করেছেন শতাধিক সিনেমায়। পর্দায় সফল এ অভিনেতা বাস্তব জীবনে বিতর্কের সঙ্গে জড়িয়েছেন একাধিকবার। বলিউড সুলতানের প্রথম প্রেম ছিল পাকিস্তানি অভিনেত্রী সোমি আলির সঙ্গে। সে প্রেম ভেঙে গেলে ভালোবাসা গড়ে ওঠে ঐশ্বরিয়ার রাইয়ের সঙ্গে। পরিণতি পায়নি তার এ প্রেমও। তবে বিভিন্ন সময়ে তাকে নিয়ে বিয়ের নানা গুঞ্জন উঠলেও এখনো চিরকুমার রয়ে গেছেন বলিউডের ভাইজান খ্যাত এই নায়ক। অভিনয় ক্যারিয়ারে অসংখ্য সম্মাননা পেয়েছেন সালমান খান। এছাড়া চতুর্থ ভারতীয় তারকা হিসেবে ২০০৮ সালের ১৫ জানুয়ারি লন্ডনের মাদাম তুসোর জাদুঘরে তার মোমের মূর্তি স্থাপন করা হয়।

Please follow and like us:

Related posts

Leave a Comment

করোনাভাইরাস সতর্কতায়

বারে বারে হাত ধুই, হাঁচি কাশিতে রুমাল/টিস্যু ব্যবহার করি, ময়ালা হাতে হাত মুখ স্পর্শ করা থেকে বিরত থাকি। সরকারী নির্দেশনা এবং স্বাস্থ্যবিধি মেনে চলি, ঘরে থাকি।