প্রচ্ছদ বাংলাদেশ 

পহেলা সেপ্টেম্বর থেকে আগের ভাড়ায় চলবে গণপরিবহন

জাগরণী ডেস্ক;
পহেলা সেপ্টেম্বর থেকে আগের ভাড়ায় চলাচল করবে গণপরিবহন। কিছু শর্ত সাপেক্ষে এ সিদ্ধান্ত নিয়েছে সরকার। শনিবার (২৯ আগস্ট) সকালে ঢাকা সড়ক জোন, বিআরটিএ এবং বিআরটিসি কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় এ কথা জানান, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, সার্বিক পরিস্থিতি এবং জনস্বার্থ বিবেচনা করে সরকার ১ সেপ্টেম্বর থেকে গণপরিবহন আগের ভাড়ায় ফিরিয়ে নেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে। তবে কয়েকটি বিষয় সংশ্লিষ্টদের প্রতিপালন করতে হবে।
তিনি বলেন, গণপরিবহনের যাত্রী, চালক, সুপারভাইজার, চালকের সহকারী, টিকিট বিক্রয়কারীসহ সংশ্লিষ্ট সবাইকে অবশ্যই মাস্ক পরতে হবে। বাসস্ট্যান্ডে হাত ধোয়ার জন্য জন্য পর্যাপ্ত সাবান, পানি অথবা হ্যান্ড স্যানিটাইজার ব্যবস্থা রাখতে হবে। আসন সংখ্যার অতিরিক্ত যাত্রী বহন করা যাবে না। অর্থাৎ যত শত যাত্রী পরিবহন নীতি কার্যকর হবে। দাঁড়িয়ে যাত্রী পরিবহন করা যাবে না। স্বাস্থ্যবিধি মেনে গাড়ি চালাতে হবে। পরিবহন চালানোর শুরুতে এবং শেষে যানবাহন জীবাণুমুক্ত করতে হবে। এসকল শর্ত মেনে গণপরিবহন চালানোর জন্য মালিক শ্রমিকদের প্রতি আহ্বান জানান সেতুমন্ত্রী।
এর আগে ১৯ আগস্ট বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি আগের ভাড়া কার্যকর করার প্রস্তাব দেয়। করোনা মহামারির শুরুতে ৬০ শতাংশ ভাড়া বেড়েছিল গণপরিবহনে।

Please follow and like us:

Related posts

Leave a Comment

করোনাভাইরাস সতর্কতায়

বারে বারে হাত ধুই, হাঁচি কাশিতে রুমাল/টিস্যু ব্যবহার করি, ময়ালা হাতে হাত মুখ স্পর্শ করা থেকে বিরত থাকি। সরকারী নির্দেশনা এবং স্বাস্থ্যবিধি মেনে চলি, ঘরে থাকি।