প্রচ্ছদ বাংলাদেশ 

টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে পরিকল্পনামাফিক কাজ করা হচ্ছে ; প্রধানমন্ত্রী

জাগরণী ডেস্ক;
কৃষি খাতের অগ্রগতি ধরে রাখতে পারলে, খাদ্য নিরাপত্তা নিশ্চিত করা যাবে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে সরকার পরিকল্পনামাফিক কাজ করে যাচ্ছে। মঙ্গলবার (২৮ জুলাই) সকালে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি- একনেকের সভায় এ কথা বলেন প্রধানমন্ত্রী।
করোনার বাস্তবতায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সে অনুষ্ঠিত হয় এই বৈঠক। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে পরিকল্পনা মন্ত্রণালয়ের এনইসি সম্মেলন কক্ষে এ সময় উপস্থিত ছিলেন মন্ত্রিপরিষদের সদস্যসহ অন্যান্য সদস্যরা। সভার শুরুতেই একনেক সদস্যদের প্রতি বক্তব্য দেন সরকারপ্রধান। তিনি বলেন, করোনার কারণে অর্থনীতি হোঁচট খেলেও, কৃষিসহ বিভিন্ন খাতে গতিশীলতা ধরে রাখার চেষ্টা করছে সরকার।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, এসডিজি-র যে সতেরটা নির্দেশনা রয়েছে; তারমধ্যে যে কয়েকটা আমাদের দেশের প্রযোজ্য; আমাদের সবগুলো প্রয়োজন নেই। সেগুলোকে নিয়ে আমরা কাজ করবো। এবং সেটা বাস্তবায়নের কাজ চলছে।
তিনি আরও বলেন, করোনাভাইরাস আমাদেরকে পিছিয়ে দিচ্ছে। তারপরও কৃষির যে অগ্রগতি সেটা আমাদের ধরে রাখতে হবে। কেননা মানুষের খাদ্যের অভাব যাতে না হয় সেটা দেখতে হবে।

Please follow and like us:

Related posts

Leave a Comment

করোনাভাইরাস সতর্কতায়

বারে বারে হাত ধুই, হাঁচি কাশিতে রুমাল/টিস্যু ব্যবহার করি, ময়ালা হাতে হাত মুখ স্পর্শ করা থেকে বিরত থাকি। সরকারী নির্দেশনা এবং স্বাস্থ্যবিধি মেনে চলি, ঘরে থাকি।