প্রচ্ছদ বাংলাদেশ 

ঈদকে সামনে রেখে দেশজুড়ে কড়া নিরাপত্তা

জাগরণী ডেস্ক;
আসন্ন ঈদুল আজহা ও আগস্ট মাসকে সামনে রেখে দেশজুড়ে নিরাপত্তা বাড়িয়েছে পুলিশ বাহিনী। সর্বোচ্চ সতর্ক অবস্থানে থাকতে সকল ইউনিটকে নির্দেশ দিয়েছে পুলিশ সদর দপ্তর। দু’দিন আগে এ সংক্রান্ত একটি চিঠি পুলিশের সকল ইউনিটে পাঠানো হয়েছে।
পুলিশ সদর দপ্তরের ওই চিঠিতে বলা হয়েছে, করোনার সুযোগ কাজে লাগিয়ে নতুন করে সংগঠিত হচ্ছে জঙ্গিরা। আসন্ন ঈদের আগে কিংবা পড়ে তারা বড় ধরনের হামলা চালাতে পারে। আইনশৃঙ্খলা বাহিনী বলছে, দূতাবাস, উপাসনালয়, বিমানবন্দর, মাজার কেন্দ্রিক মসজিদ, চার্চ, প্যাগোডা, মন্দির টার্গেট করা হতে পারে। এজন্য সর্বোচ্চ সতর্ক অবস্থানে থাকবে আইনশৃঙ্খলা বাহিনী। তবে চিঠিতে কোন দিন-তারিখ না উল্লেখ থাকলেও সময়কাল ধরা হয়েছে, সকাল ৬-৭টা অথবা সন্ধ্যা ৭-১০টা।
কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম গণমাধ্যমকে জানিয়েছেন, আগের যে কোনো সময়ের চেয়ে দেশে জঙ্গিদের নেটওয়ার্ক দুর্বল। বড় ধরনের হামলার সক্ষমতা তাদের নেই। ঈদের আগে তারা মাথাচাড়া দিয়ে ওঠার চেষ্টা করতে পারে। আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুত রয়েছে। আমরা বাড়তি সতর্কতা নিয়ে রাখছি।

Please follow and like us:

Related posts

Leave a Comment

করোনাভাইরাস সতর্কতায়

বারে বারে হাত ধুই, হাঁচি কাশিতে রুমাল/টিস্যু ব্যবহার করি, ময়ালা হাতে হাত মুখ স্পর্শ করা থেকে বিরত থাকি। সরকারী নির্দেশনা এবং স্বাস্থ্যবিধি মেনে চলি, ঘরে থাকি।