বাংলাদেশ 

দেশে করোনায় মোট মৃত্যু ২৮৩৬ জন, আক্রান্ত ২ লাখ ১৮ হাজার ছাড়িয়েছে

জাগরণী ডেস্ক:
দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৫ জনের প্রাণ কেড়ে নিয়েছে করোনাভাইরাস। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা দাঁড়াল দুই হাজার ৮৩৬ জনে। একই সময়ে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও দুই হাজার ৫৪৮ জন। ফলে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল দুই লাখ ১৮ হাজার ৬৫৮ জনে। মৃতদের মধ্যে পুরুষ ২৮ জন ও নারী ৭ জন । নতুন যাদের মৃত্যু হয়েছে তাদের মধ্যে ১১ জন ঢাকা বিভাগের, ছয়জন চট্টগ্রাম বিভাগের, ছয়জন খুলনা বিভাগের, চারজন সিলেট বিভাগের, চারজন রংপুর বিভাগের, তিনজন বরিশাল বিভাগের এবং একজন রাজশাহী বিভাগের। দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানায় স্বাস্থ্য অধিদপ্তর। অধিদপ্তর থেকে আরো জানানো হয় করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৩৬১টি নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয় ১২ হাজার ২৭টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ১০ লাখ ৯১ হাজার ৩৪টি। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন আরও এক হাজার ৭৬৮ জনসহ মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক লাখ ২০ হাজার ৯৭৮ জন।
এদিকে, আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বিশ্বব্যাপী কোভিড-১৯ এ আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১ কোটি ৫৬ লাখ। আর মৃত্যু মিছিলে যুক্ত হয়েছে ৬ লাখ ৩৬ হাজারের অধিক। আর, সুস্থ হয়ে উঠেছেন ৯৫ লাখের অধিক মানুষ। আক্রান্ত ও মৃত্যু উভয় সংখ্যার দিক থেকেই বিশ্বে শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৪১ লাখ ৭০ হাজারের অধিক আক্রান্ত হয়েছে। এর মধ্যে মৃত্যু হয়েছে প্রায় ১ লাখ ৪৭ হাজার। আক্রান্ত ও মৃতের হিসাবে তালিকার দ্বিতীয় স্থানে আছে ব্রাজিল। দেশটিতে করোনায় মোট মৃত্যু ৮৪ হাজার আর আক্রান্ত হয়েছে ২২ লাখ ৮৯ হাজারের অধিক। আক্রান্ত বিবেচনায় তৃতীয় ও চতুর্থস্থানে রয়েছে যথাক্রমে ভারত ও রাশিয়া। এখন পর্যন্ত ভারতে শনাক্ত হয়েছে ১২ লাখ ৯০ হাজার আর রাশিয়াতে আক্রান্ত ৮ লাখ ১ হাজার । আক্রান্তের দিক থেকে ৫ম অবস্থানে রয়েছে দক্ষিন আফ্রিকা দেশটিতে এখন পর্যন্ত ৪ লাখের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। মৃতের হিসেবে তৃতীয় স্থানে এবং আক্রান্ত বিবেচনায় বিশ্বে ৬ষ্ঠ ও ইউরোপের শীর্ষে রয়েছে যুক্তরাজ্য। দেশটিতে করোনায় মৃতের সংখ্যা প্রায় ৪৫ হাজার এবং আক্রান্তের সংখ্যা ২ লাখ ৯৭ হাজার ছাড়িয়েছ।

Please follow and like us:

Related posts

Leave a Comment

করোনাভাইরাস সতর্কতায়

বারে বারে হাত ধুই, হাঁচি কাশিতে রুমাল/টিস্যু ব্যবহার করি, ময়ালা হাতে হাত মুখ স্পর্শ করা থেকে বিরত থাকি। সরকারী নির্দেশনা এবং স্বাস্থ্যবিধি মেনে চলি, ঘরে থাকি।