বাংলাদেশ বিনোদন 

কিংবদন্তি কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর আর নেই

জাগরণী ডেস্ক:
ঢালিউডের প্লেব্যাক সম্রাট কিংবদন্তি কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর আর নেই। মরণব্যাধি ক্যান্সারের সঙ্গে দীর্ঘদিন ধরেই লড়াই করছিলেন তিনি। গতকাল সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে রাজশাহীর একটি ক্লিনিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন দেশের বরেন্য এই শিল্পি। তার মৃত্যুতে সঙ্গীতাঙ্গন তথা দেশের শোবিজে শোকের গভীর ছায়া নেমে এসেছে। অনেকেই প্রিয় শিল্পীর মৃত্যুর খবর পেয়ে তাকে দেখতে ছুটে যাচ্ছেন।
তিনি চলচ্চিত্রে প্লেব্যাক শুরু করেন ১৯৭৭ সালে আলম খানের সুরে ‘মেইল ট্রেন’ ছবির ‘অচিনপুরের রাজকুমারী নেই যে তাঁর কেউ’ গানের মধ্য দিয়ে। এর পর তার আর পিছনে ফিরে তাকাতে হয়নি। বাংলাদেশের পাশাপাশি কলকাতার সিনেমাতেও গান করেছেন এন্ড্রু কিশোর। তার নিজস্ব শিল্পগুন ও কন্ঠস্বর দিয়ে অর্জন করেছেন আকাশচম্বী জনপ্রিয়তা। যার বিনিময়ে পেয়েছেন কোটি কোটি মানুষের ভালোবাসা ও শ্রদ্ধা। সেইসঙ্গে রাষ্ট্র তাকে সম্মানিত করেছে সবোর্চ আটবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার দিয়ে।
এর আগে টানা নয় মাস সিঙ্গাপুরে চিকিৎসাধীন থেকে গত ১১ জুন একটি বিশেষ ফ্লাইটে দেশে ফিরেছিলেন এন্ড্রু কিশোর। তারপর থেকে তিনি রাজশাহীতে বোন ডা. শিখা বিশ্বাসের ক্লিনিকে চিকিৎসাধীন ছিলেন তিনি।

Please follow and like us:

Related posts

Leave a Comment