বাংলাদেশ 

দেশে করোনায় আক্রান্ত ৯০ হাজার ছাড়ালো, মোট মৃত্যু ১২০৯

জাগরণী ডেস্ক:
মহামারি করোনায় প্রতিদিনই ঝরে যাচ্ছে অসংখ্য প্রাণ। এ ভাইরাসে প্রতিনিয়ত বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আরো ৩৮ জনের মৃত্যু হয়েছে । এ নিয়ে ভাইরাসটিতে প্রাণ গেলো একহাজার ২০৯ জনের। নতুন যাদের মৃত্যু হয়েছে তাদের মধ্যে ৩২ জন পুরুষ এবং ৬ জন নারী। এদের মধ্যে ১৮ জন ঢাকা বিভাগের, ১২ জন চট্রগ্রামের, ছয়জন সিলেট বিভাগের এবং একজন রংপুর ও একজন বরিশালের বিভাগের। ৩৮ জনের মধ্যে হাসপাতালে মারা গেছেন ২৫ জন, বাসায় মৃত্যু হয়েছে ১১ জনের এবং হাসপাতালে আনার পথে একজনের মৃত্যু হয়েছে। এছাড়া একই সময়ে করোনায় আক্রান্ত হয়েছেন তিন হাজার ৯৯ জন। ফলে দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৯০ হাজার ৬১৯ জন।
দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ ব্রিফিংএ এতথ্য জানায় স্বাস্থ্য অধিদফতর। স্বাস্থ্য অধিদফতর থেকে আরো জানানো হয় করোনা ভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ৫৮ টি ল্যাবে ১৫ হাজার ৩৮ টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো পাঁচ লাখ ১৬ হাজার ৫০৩টি।
এদিকে বিশ^জুড়ে এই পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৮০ লাখ ১৩ হাজারের ও বেশি মানুষ। এদের মধ্যে প্রায় ৫৪ হাজারের ও বেশি মানুষের অবস্থা গুরুতর। এবং এই ভাইরাসে মৃতের সংখ্যা ৪ লাখ ৩৫ হাজার ছাড়িয়েছে। শুধু যুক্তরাষ্ট্রেই আক্রান্তের সংখ্যা ২১ লাখ ৬২ হাজার। এছাড়া, মারা গেছেন ১ লাখ ১৭ হাজারের অধিক মানুষ। ব্রাজিলে ৪৩ হাজার, যুক্তরাজ্যে ৪১ হাজর, ইতালীতে ৩৪ হাজার , স্পেনে ২৭হাজার, ফ্রান্সে ২৯ হাজার, মেক্সিকো ১৭ হাজার, বেলজিয়ামে ৯ হাজার, কানাডায় ৮ হাজার, ইরানে ৮ হাজার, ও ভারতে ৯ হাজারের অধিক মানুষের মৃত্যু হয়েছে।
তবে করোনায় আক্রান্ত হওয়ার পর ও সারাবিশ্বে এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪১ লাখের ও বেশি মানুষ। করোনার সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে স্বাস্থ্য সংস্থার পরামর্শ ও নির্দেশনা মেনে চলার অনুরোধ জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

Please follow and like us:

Related posts

Leave a Comment

করোনাভাইরাস সতর্কতায়

বারে বারে হাত ধুই, হাঁচি কাশিতে রুমাল/টিস্যু ব্যবহার করি, ময়ালা হাতে হাত মুখ স্পর্শ করা থেকে বিরত থাকি। সরকারী নির্দেশনা এবং স্বাস্থ্যবিধি মেনে চলি, ঘরে থাকি।