প্রচ্ছদ বাংলাদেশ 

ছুটি আর বাড়ছে না, ১৫ই জুন পর্যন্ত গণপরিবহন বন্ধ

জাগরণী ডেস্ক:
দেশে মহামারি করোনা ভাইরাসের প্রদুর্ভাবের কারণে ২৬শে মার্চ থেকে চলামান সাধারণ ছুটি ৩০শে মে’র পর আর বাড়ছে না। তবে আগামী ১৫ই জুন পর্যন্ত গণপরিবহন ও শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। আজ বুধবার গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।
তিনি বলেন, আমরা প্রধানমন্ত্রীর সাক্ষরিত প্রজ্ঞাপন কিছুক্ষণ আগে পেয়েছি। ৩০শে মে’র পর আর ছুটির মেয়াদ বাড়ানো হবে না। ৩১শে মে থেকে সরকারি আধা-সরকারি সব অফিস খুলবে। সাধারণ ছুটি না বাড়লেও ১৫ জুন পর্যন্ত গণপরিবহন ও সব ধরণের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। এই সময়ে স্বাস্থ্যবিধি মেনে ব্যক্তিগত গাড়ি চলাচল করবে।
তিনি আরো জানান, গণ জমায়েত ও সভা সমাবেশ নিষিদ্ধ থাকলেও ধর্মীয় উপাসনালয় খোলা থাকবে। এক জেলা থেকে অন্য জেলায় যাত্রী পরিবহণে নিষেধাজ্ঞা বলবত থাকবে।
এদিকে গত ৮ই মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। পরে পরিস্থিতির অবনতি হতে থাকলে ২৬শে মার্চ থেকে ৪ঠা এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। সাত দফা বাড়িয়ে এই ছুটি ৩০শে মে শেষ হচ্ছে ।

Please follow and like us:

Related posts

Leave a Comment

করোনাভাইরাস সতর্কতায়

বারে বারে হাত ধুই, হাঁচি কাশিতে রুমাল/টিস্যু ব্যবহার করি, ময়ালা হাতে হাত মুখ স্পর্শ করা থেকে বিরত থাকি। সরকারী নির্দেশনা এবং স্বাস্থ্যবিধি মেনে চলি, ঘরে থাকি।