প্রচ্ছদ বাংলাদেশ 

ঈদুল ফিতরে বিত্তবানদেরকে দরিদ্রদের পাশে দাঁড়ানোর আহ্বান জানালেন রাষ্ট্রপতি

জাগরণী ডেস্ক:
করোনা কালে ঈদুল ফিতর উদপানকালে বিত্তবানদের দরিদ্র অসহায় মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। সোমবার সকালে বঙ্গভবনে ঈদের নামাজ আদায় শেষে ঈদ-উল ফিতর উপলক্ষ্যে জাতির উদ্দেশে বক্তব্য প্রদানকালে এ আহ্বান জানান তিনি।
রাষ্ট্রপতি বলেন, ‘করোনাভাইরাসের কারণে এ বছর ভিন্ন আবহে ঈদ-উল-ফিতর উদযাপিত হচ্ছে। এই কঠন সময়ে আমি দেশের বিত্তনবানদের দরিদ্র মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানাচ্ছি।’
একই সাথে তিনি দেশের জনগণকে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে এবং সামাজিক দূরত্ব বজায় রেখে অত্যন্ত সতর্কতার সাথে ঈদুল ফিতর উদযাপন করার আহ্বান জানান।
পাশাপাশি, রাষ্ট্রপতি পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসী ও বিশ্বের সকল মানুষকে শুভেচ্ছা ও শুভকামনা জানান।
রাষ্ট্রপতি বলেন, ঈদের সময়ে শ্রেণি-পেশা নির্বিশেষে বড় বড় শহরে বাস করা লোকেরা গ্রামের বাড়িতে তাদের প্রিয়জনদের কাছে ফিরে যায় সম্প্রীতি, সখ্যতা এবং ঐক্যের বন্ধন গড়ে তোলার জন্য।
‘ঈদ-উল-ফিতরের এ শিক্ষা সকল মানুষের মধ্যে ছড়িয়ে পড়–ক এবং সমৃদ্ধ বাংলাদেশ গড়ে উঠুক,’ যোগ করেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ আরো বলেন, ইসলামকে শান্তি ও কল্যাণের ধর্ম হিসাবে উলে­খ করে রাষ্ট্রপতি বলেন, ‘ইসলামে বিদ্বেষ ও সহিংসতার কোনো স্থান নেই। ইসলাম মানবিক মূল্যবোধ, পারস্পরিক সহাবস্থান, নিরঙ্কুশ সহনশীলতা, সাম্যতা এবং সর্বজনীন কল্যাণের চেতনাকে সমর্থন করে।

Please follow and like us:

Related posts

Leave a Comment

করোনাভাইরাস সতর্কতায়

বারে বারে হাত ধুই, হাঁচি কাশিতে রুমাল/টিস্যু ব্যবহার করি, ময়ালা হাতে হাত মুখ স্পর্শ করা থেকে বিরত থাকি। সরকারী নির্দেশনা এবং স্বাস্থ্যবিধি মেনে চলি, ঘরে থাকি।