খেলাধুলা 

২০ হাজার দরিদ্র মানুষকে খাবার দেবে বিসিবি

জাগরণী ডেস্ক:

মহামারী করোনা পরিস্থিতি মোকাবেলায় সমাজের অসহায় মানুষদের সাহায্যের জন্য এগিয়ে এসছেন দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বোর্ডের পক্ষ থেকে ২০ হাজার গরীব মানুষকে খাদ্য সরবরাহ করা হবে বলে জানিয়েছেন মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। রবিবার গণমাধ্যমকে বিষয়টি  নিশ্চিত করেছেন তিনি।

পুরো মাসব্যাপী এই কার্যক্রম অব্যাহত থাকবে বলেও উল্লেখ করেন বিসিবির এই কর্মকর্তা জালাল ইউনুস বলেন, ‘ক্রিকেট বোর্ডের তহবিল থেকে আমরা চেষ্টা করছি জনসাধারণের কি কাজে আসতে পারি। ইতোমধ্যে আমরা চিন্তা ভাবনা করেছি  যে প্রায় ২০ হাজার খাদ্য প্যাকেট করে যেসব জায়গায় করোনা ভাইরাসে মানুষ সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত সেসব জায়গায় আমরা বিতরণ করবো। তাতে একজন মানুষের দৈনন্দিন যা যা দরকার পড়ে,  যেমন- চাল, ডাল,  তেল  থেকে শুরু করে প্রয়োজনীয় সামগ্রী সবই থাকবে। মাসব্যাপী এটা বিতরণ চলবে, এটা হয়তো কয়েকদিনের মধ্যেই শুরু হবে।

বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান বলেন, ‘হুইল চেয়ার ক্রিকেট অ্যাসোসিয়েশনকেও আমরা কিছু আর্থিক সাহায্য করেছি। তারা আমাদের কাছে আবেদন করেছে। তারা খুব গরীব ঘরের ছেলে, খুব কষ্টে আছে। এদেরও আমরা চাচ্ছি একটা সাহায্য করতে, আমাদের সভাপতি পরিচালকদের সাথে আলোচনা করে এই সিদ্ধান্ত নিয়েছি।’

করোনা ভাইরাসের কারণে বর্তমানে পুরো স্থবির হয়ে আছে বিশ্ব। পুরো দেশ লকডাউন থাকায় বিপাকে পড়েছে সমাজের খেটে খাওয়া মানুষ। তাদের সাহায্যে এরই মধ্যে এগিয়ে এসেছেন তামিম, মুশফিক, মাশরাফিরা। তাদের সঙ্গে যোগ দিয়েছেন জাতীয় দলের অন্যান্য ক্রিকেটাররাও। কিছুদিন আগে ৩১ লাখ টাকা করোনা তহবিলে জমা দিয়েছেন ক্রিকেটাররা।

Please follow and like us:

Related posts

Leave a Comment

করোনাভাইরাস সতর্কতায়

বারে বারে হাত ধুই, হাঁচি কাশিতে রুমাল/টিস্যু ব্যবহার করি, ময়ালা হাতে হাত মুখ স্পর্শ করা থেকে বিরত থাকি। সরকারী নির্দেশনা এবং স্বাস্থ্যবিধি মেনে চলি, ঘরে থাকি।