খেলাধুলা প্রচ্ছদ 

অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে ভারতকে পরাজিত করে চ্যাম্পিয়ন বাংলাদেশ : রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার অভিনন্দন

অনূর্ধ্ব ১৯ যুব বিশ্বকাপে বিশ্ববাসিকে তাক লাগিয়ে দিয়ে শক্তিশালি ভারতকে ৩ উইকেটে পরাজিত করে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হলো বাংলাদেশ। বাংলার দামাল ছেলেদেরএক অনবদ্য ক্রিড়া কৌশল, সাহস এবং নৈপুণ্যতায় ভরা দিনব্যাপি বিশ্বকাপ উপভোগ করেছেন বিশ্বের কোটি কোটি ক্রিড়া প্রেমিরা। জ্বলে উঠা এ যেন আরেক বাংলাদেশ। রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা তরুণ ক্রিকেটারদের অভিনন্দন জানিয়েছেন ইতিহাস গড়ার কারণে।
প্রায় ছুটে যাওয়া ম্যাচটিকে সম্ভবে পরিণত করলেন অধিনায়ক আকবর আলির অসাধারণ ব্যাটিং।সত্যিকার একটি ফাইনাল ম্যাচ উপভোগ করলো পচেফস্ট্রমের সেনওয়েজ পার্কের সমর্থকরা। ক্ষণে ক্ষণে রঙ বদলানোর ম্যাচটিতে সব বিভাগে শ্রেষ্ঠত্ব দেখিয়েই চ্যাম্পিয়ন হলো বাংলাদেশ। ভারতের মত শক্তিশালী দলকে ২৩ বল হাতে রেভে ৩ উইকেটের ব্যবধানে হারিয়ে প্রথমবারেরমত যুব বিশ্বকাপের চ্যাম্পিয়ন বাংলাদেশ। এই প্রথম যুব বিশ্বকাপের ফাইনাল খেললো বাংলাদেশ এবং প্রথমবারেই বিশ্বকাপের ট্রফি তুলে নিলো ঘরে। চারবারের চ্যাম্পিয়ন ভারত। সাতবার তারা খেলেছে ফাইনালে। তেমন একটি দলকে হারিয়েই বিশ্বচ্যাম্পিয়নের মুকুট পরলো বাংলাদেশের যুবারা। ৭৭ বলে ৪৩ রান করলেন আকবর। রাকিবুল হাসান ৯ রান করে অপরাজিত থাকেন।
দুই ওপেনারের ব্যাটে শুরুতেই বাংলাদেশ জবাব দিতে থাকে ভারতকে। বিশ্বকাপ জয়ের জন্য ১৭৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটাই দুই ওপেনার করেছিলেন উড়ন্ত। ওপেনিং জুটিতেই উঠে যায় ৫০ রান। ১৪৩ রানের মাথায় পারভেজ আউট হয়ে গেলেও রাকিবুল হাসানকে সঙ্গে নিয়ে একাই লড়াই করে যান আকবর আলি। রাকিবুল হাসানকে সঙ্গে নিয়ে অষ্টম উইকেট জুটিতে জয়ের অসমাপ্ত কাজটিকে সমাপ্ত করলেন আকবর। বাংলাদেশ আজ বিশ্ব ক্রিকেটে এক ইতিহাস।

Please follow and like us:

Related posts

Leave a Comment

করোনাভাইরাস সতর্কতায়

বারে বারে হাত ধুই, হাঁচি কাশিতে রুমাল/টিস্যু ব্যবহার করি, ময়ালা হাতে হাত মুখ স্পর্শ করা থেকে বিরত থাকি। সরকারী নির্দেশনা এবং স্বাস্থ্যবিধি মেনে চলি, ঘরে থাকি।