অর্থনীতি 

সংসদে ঋণ খেলাপিদের তালিকা প্রকাশ অর্থমন্ত্রীর

সংসদে ৮ হাজার ২৩৮ জন ঋণখেলাপি ব্যক্তি ও কোম্পানির তালিকা প্রকাশ করলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। এসব প্রতিষ্ঠানের খেলাপি ঋণের পরিমাণ ৯৬ হাজার ৯৮৬ কোটি টাকা। বাংলাদেশের সকল ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান থেকে প্রাপ্ত সিআইবি ডাটাবেইজের ২০১৯ সালের নভেম্বর পর্যন্ত হালনাগাদ তথ্য থেকে মন্ত্রী সংসদকে এসব তথ্য জানান। বুধবার  একাদশ সংসদের ৬ষ্ঠ অধিবেশনে টেবিলে উত্থাপিত প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী একথা বলেন।

সরকারি দলের সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটুর প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, যেসব কোম্পানি ঋণখেলাপি করেছে তাদের খেলাপি ঋণের পরিমাণ ৯৬ হাজার ৯৮৬ কোটি ৩৪ লাখ টাকা ও পরিশোধিত ঋণের পরিমাণ ২৫ হাজার ৮৩৬ কোটি ৪ লাখ টাকা। সংসদে দেয়া তথ্যানুযায়ী- রিমেক্স ফুটওয়্যার, ক্রিসেন্ট লেদার প্রডাক্টস, রূপালী কম্পজিট লেদারওয়্যার লিমিটেড, রাইজিং স্টিল লিমিটেড, মোহাম্মদ ইলিয়াম ব্রাদার্স (পিভিটি) লিমিটেড, এস এ ওয়েল রিফাইনারি লিমিটেড. সামনাজ সুপার ওয়েল লিমিটেড, কোয়ান্টাম পাওয়ার সিস্টেম লি. অ্যালো কোট লিমিটেড, গ্যালাক্সি স্যুটওয়্যার এন্ড ইয়ার্ন ডাইং, বুলট্রেড ইঞ্জিনিয়ারিং লিমিটেডসহ ৮ হাজার ২৩৮টি কোম্পানি এই তালিকায় রয়েছে।

Please follow and like us:

Related posts

Leave a Comment

করোনাভাইরাস সতর্কতায়

বারে বারে হাত ধুই, হাঁচি কাশিতে রুমাল/টিস্যু ব্যবহার করি, ময়ালা হাতে হাত মুখ স্পর্শ করা থেকে বিরত থাকি। সরকারী নির্দেশনা এবং স্বাস্থ্যবিধি মেনে চলি, ঘরে থাকি।