বিজ্ঞান ও প্রযুক্তি 

স্যামসাং বিক্রি করল ১ মিলিয়ন ফোল্ডেবল ফোন!

তথ্য প্রযুক্তি ডেস্ক, বছরের শেষ দিকে এসে চমকই উপহার দিলো টেক জায়ান্ট স্যামসাং। স্যামসাং এর প্রেসিডেন্ট ইয়াং সোন জানান, তার কোম্পানির সবচেয়ে দামি স্মার্ট ফোল্ডেবল ফোন যার দাম প্রায় ২০০০ ডলার (১৯৮০ ডলার) সেটা মাত্র তিন মাসে বিক্রি হয়েছে ১০ লাখ বা ১ মিলিয়ন ইউনিট!

এই ফোন প্রমাণ করল আসলে রিভিউ বা সমালোচনা ফোন বিক্রির ক্ষেত্রে খুব একটা ভূমিকা রাখে না। কেননা ফোল্ডেবল ফোন বাজারে আসার আগে এর বেশ কিছু ত্রুটি ধরা পড়ে। ডেভেলপাররা এর বেশ কিছু সমস্যা তুলে ধরেন। ফলে এটা এপ্রিলে লঞ্চ হওয়ার কথা থাকলেও এর লঞ্চের সময় পিছিয়ে দেয়া হয়। তাছাড়া এর দামও আকাশ ছোঁয়া। প্রায় ২০০০ ডলার খরচ করে কেউ নিশ্চয়ই সমস্যাযুক্ত ফোন কিনবে না?

কিন্তু সবাইকে অবাক করে দিয়ে এই ফোন মাত্র তিন মাসেই ১ মিলিয়ন ইউনিট বিক্রি হয়। ১ মিলিয়ন ইউনিট স্যামসাং এর অন্যান্য ফোনের জন্য তেমন কিছুই না। কিন্তু যেহেতু ফোনের দাম ২০০০ ডলার সেক্ষেত্রে এটা স্যামসাংয়ের জন্য বড় কিছুই, তারওপর এই ফোনের রিভিউ হতাশাজনক।

অন্য দিকে স্যামসাং প্রধান ইয়াং সোন জানান, ‘যেহেত এটা ফার্স্ট জেনারেশন ফোল্ডেবল স্মার্টফোন, সেহেতু নিশ্চিত ভাবেই পরের ফোনগুলো আরো হালকা, পাতলা এবং ব্যাটারি ভালো হবে।’ স্যামসাং অবশ্য আগামী ফেব্রুয়ারিতেই এর পরের ভার্সন আনতে যাচ্ছে, যার দামও হবে তুলনামূলক কম। অর্থাৎ স্যামসাংয়ের ফোল্ডেবল ফোনের প্রথম প্রকল্প সফলই বলা যায়। এবার সাধারণত গ্রাহকদের অপেক্ষার পালা কবে স্যামসাং কম বাজেটের ফোল্ডেবল ফোন বাজারে ছাড়বে।

Please follow and like us:

Related posts

Leave a Comment

করোনাভাইরাস সতর্কতায়

বারে বারে হাত ধুই, হাঁচি কাশিতে রুমাল/টিস্যু ব্যবহার করি, ময়ালা হাতে হাত মুখ স্পর্শ করা থেকে বিরত থাকি। সরকারী নির্দেশনা এবং স্বাস্থ্যবিধি মেনে চলি, ঘরে থাকি।